প্রতিবেদন

ঈদের প্রধান জামাত জাতীয় ঈদগাহে সকাল সাড়ে ৮টায়

নিজস্ব প্রতিবেদক : চাঁদ দেখা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ঈদের দিন সকাল সাড়ে ৮টায় জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে। আবহাওয়া দুর্যোগপূর্ণ থাকলে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে সকাল ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। ১৫ জুন নগর ভবনে আয়োজিত এক সমন্বয় সভা শেষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন এ তথ্য জানান।
তিনি বলেন, জাতীয় ঈদগাহে দেশের প্রধান জামাত অনুষ্ঠিত হবে। এখানে যেসব মুসল্লি আসবেন আমরা তাদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করব। এ জন্য ঢাকা মহানগর পুলিশ এবং র‌্যাব প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। সিসি ক্যামেরাসহ প্রয়োজনীয় সবকিছু রাখা হবে। ঈদুল ফিতরের প্রধান জামাত উপলক্ষে জাতীয় ঈদগাহ ময়দানে নিñিদ্র নিরাপত্তা ব্যবস্থা করা হবে। জাতীয় ঈদগার প্রধান জামাতে ৮৪ হাজার মুসল্লি নামাজ পড়তে পারবেন। এখানে ৫ হাজার নারীও ঈদের নামাজ পড়তে পারবেন বলে জানান মেয়র।
মুসল্লিদের অজু করার সুব্যবস্থা থাকবে উল্লেখ করে মেয়র বলেন, নামাজে আগত মুসল্লিদের জন্য মোবাইল টয়লেট রাখা হবে। তাদের চিকিৎসা সেবা দিতে অ্যাম্বুলেন্সসহ একটি মেডিকেল টিম কাজ করবে। গাড়ি নিয়ে আসা মুসল্লিদের গাড়ি পার্কিং করার ব্যবস্থা থাকবে।
সভায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বিভিন্ন বিভাগের কর্মকর্তা, সুপ্রিমকোর্ট, ঢাকা মহানগর পুলিশ, র‌্যাব, ঢাকা ওয়াসা, ঢাকা জেলা প্রশাসন, গণপূর্ত অধিদপ্তর, ডিপিডিসি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের প্রতিনিধি এবং ওয়ার্ড কাউন্সিলররা উপস্থিত ছিলেন।