প্রতিবেদন

ছুটির দিনে রান্না ঘরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক : ছুটির দিন ২০ জানুয়ারি শনিবার সরকারি বাসভবন গণভবনের রান্নাঘরে নিজ হাতে রান্না করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর উপ-প্রেসসচিব আশরাফুল আলম খোকন তাঁর ফেসবুক পেজে প্রধানমন্ত্রীর দুটি ছবি পোস্ট করেন, যা দ্রুতই ফেসবুকে ভাইরাল হয়ে যায়।
একটি ছবিতে দেখা যায়, শেখ হাসিনা এক হাতে কাঠের খুন্তি দিয়ে একটি পাতিলে তরকারি নাড়ার প্রস্তুতি নিচ্ছেন; আরেকটি ছবিতে দেখা যায়, দুই হাতে তেলের বোতল খুলছেন, তরকারির পাতিলে দেয়ার জন্য। সাদা-কালো শাড়ির ওপর একটি অ্যাপ্রন গায়ে জড়ানো প্রধানমন্ত্রীর।
প্রধানমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুবই ব্যস্ত সময় পার করেন। তারপরও একটু অবসর পেলেই পরিবারের সঙ্গে সময় কাটান। নিজের হাতে পরিবারের সদস্যদের জন্য রান্না করতে পছন্দ করেন। সাপ্তাহিক ছুটির দিনে নানা কাজের মধ্যে কিছুটা সময় পেয়ে তিনি ঢুকে পড়েন রান্নাঘরে। পরিবারের সদস্যদের জন্য পছন্দের খাবার রান্না করেন।
এর আগে ২০১৩ সালে ছেলে সজীব ওয়াজেদ জয়ের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার রান্না করার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছিল। গণভবনে রান্নারত শেখ হাসিনার সেই ছবিটি ফেসবুকে পোস্ট করে ক্যাপশনে জয় লিখেছিলেন, ‘প্রধানমন্ত্রী আমার জন্য মোরগ-পোলাও রান্না করছেন। আমি যত পোলাও খেয়েছি, তাঁর রান্নাই সবচেয়ে সেরা।’