প্রতিবেদন

বিএসএমএমইউ ভিসি কনক কান্তি বড়ুয়া আন্তর্জাতিক অ্যাওয়ার্ডে ভূষিত

নিজস্ব প্রতিবেদক : দেশ ও বিদেশে নিউরোসার্জারি বিষয়ক চিকিৎসাসেবা, গবেষণা ও শিক্ষকতায় অসামান্য অবদান রাখায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া আন্তর্জাতিক ‘বিএমএএনএ রিকোগনিশন অ্যাওয়ার্ড-২০১৮’ এ ভূষিত হয়েছেন। যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলের লুসিয়ানা রাজ্যের নিউ অর্লিয়েনসের শেরাটনে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন অব নর্থ আমেরিকা (বিএমএএনএ) কর্তৃক প্রদত্ত অত্যন্ত মর্যাদাপূর্ণ এ অ্যাওয়ার্ড গত ২৭ জুলাই গ্রহণ করেন তিনি।
এ ছাড়া দক্ষিণ আমেরিকার নিউ অর্লিয়েনসে অনুষ্ঠেয় বিএমএএনএ’র ৫ দিনব্যাপী (২৬-২৯ জুলাই) ৩৮তম বার্ষিক সম্মেলনেও যোগদান করেন উপাচার্য। অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া ১৯৫৩ সালের ৩১ ডিসেম্বর চট্টগ্রামের মিরেরসরাই উপজেলার হাইতকান্দি গ্রামে জন্মগ্রহণ করেন।
অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া ১৯৭৭ সালে ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। তিনি ১৯৯০ সালে এফসিপিএস, ২০০৪ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৯৩ সালে যুক্তরাষ্ট্র থেকে এফআইসিএস অ্যাওয়ার্ডে ভূষিত হন। অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া ২০১২ সালে শ্রীলঙ্কা থেকে অনারারি এফএসএলসিএস এবং কলেজ অফ ফিজিসিয়ানস অ্যান্ড সার্জনস ও পাকিস্তান থেকে অনারারি এফসিপিএস ডিগ্রি অর্জন করেন।