প্রতিবেদন

ঔষধ প্রশাসন অধিদপ্তর কার্যালয় পরিদর্শনে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী

গত ২ এপ্রিল স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক ঔষধ প্রশাসন অধিদপ্তর কার্যালয় পরিদর্শন করেন। ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাখালীস্থ প্রধান কার্যালয়ে এসে পৌঁছলে স্বাস্থ্যমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান সংস্থার মহাপরিচালক মেজর জেনারেল মো. মোস্তাফিজুর রহমান, পরিচালক মো. রুহুল আমিন ও নায়ার সুলতানাসহ প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।
পরিদর্শনকালে স্বাস্থ্যমন্ত্রী ঔষধ প্রশাসন অধিদপ্তরের কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন। এতে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম। সভাপতিত্ব করেন ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মোস্তাফিজুর রহমান।
সভায় ঔষধ প্রশাসন অধিদপ্তরের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে মন্ত্রীকে অবহিত করা হয়। মেডিকেল ডিভাইসের মূল্য নির্ধারণ ও নিয়ন্ত্রণ, কিনিক্যাল ট্রায়াল কর্মকা- পরিচালনা, নকল ও ভেজাল ওষুধের বিরুদ্ধে দেশব্যাপী ঔষধ প্রশাসন অধিদপ্তরের পরিচালিত অভিযান এবং মডেল ফার্মেসি কনসেপ্ট বাস্তবায়নসহ ওষুধ শিল্পের প্রসারে সংস্থার সক্রিয় কর্মকা-ের জন্য স্বাস্থ্যমন্ত্রী সন্তোষ প্রকাশ করেন। সীমিত জনবল সত্ত্বেও ঔষধ প্রশাসন অধিদপ্তরের বর্তমান কর্মকা-ে সন্তোষ প্রকাশ করে মন্ত্রী সংস্থার কর্মকা- উপজেলা পর্যায় পর্যন্ত বিস্তৃত করার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন। স্বাস্থ্যমন্ত্রী ঔষধ প্রশাসন অধিদপ্তরের জনবল সংকট সমাধানেরও আশ্বাস প্রদান করেন। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক ন্যাশনাল কন্ট্রোল ল্যাবরেটরির বাংলাদেশ অ্যাক্রেডিটেশন বোর্ড (বিএবি) কর্তৃক অ্যাক্রেডিটেশন অর্জন এবং আমেরিকান ন্যাশনাল অ্যাক্রেডিটেশন বোর্ড (এএনএবি)-এর ওঝঙ-১৭০২৫:২০১৭ অর্জন উপলক্ষে ঔষধ প্রশাসন অধিদপ্তরকে অভিনন্দন জানান
Ñ প্রেস বিজ্ঞপ্তি