প্রতিবেদন

গোলন্দাজ রেজিমেন্টকে কালার প্রদান করলেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ

নিজস্ব প্রতিবেদক
সেনাবাহিনীর প্রধান ও আর্টিলারি রেজিমেন্টের কর্নেল কমান্ড্যান্ট জেনারেল আজিজ আহমেদ গোলন্দাজ রেজিমেন্টকে কালার প্রদান করেছেন।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সেনাপ্রধান ২৭ ফেব্রুয়ারি চট্টগ্রামের হালিশহরে আর্টিলারি সেন্টার ও স্কুলে সেনাবাহিনীর গোলন্দাজ রেজিমেন্টের কালার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রেজিমেন্টাল কালার প্রদান করেন।
মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ ও সেনাবাহিনী তথা দেশমাতৃকার সেবায় বিশেষ অবদানের জন্য রেজিমেন্ট অব আর্টিলারির ইউনিটগুলোকে রেজিমেন্টাল কালার প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়। এ প্রোপটে প্রথমবারের মতো সেনাবাহিনীর ১, ২, ৩ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি এবং ৩৮ এয়ার ডিফেন্স রেজিমেন্ট আর্টিলারি কালার প্যারেডে অংশগ্রহণ করে এবং প্রধান অতিথির কাছ থেকে আনুষ্ঠানিকভাবে রেজিমেন্টাল পতাকা গ্রহণ করে।
সেনাবাহিনীর সামরিক ঐতিহ্য অনুযায়ী যেকোনো ইউনিটের জন্য রেজিমেন্টাল কালার প্রাপ্তি অত্যন্ত গৌরবজনক। রেজিমেন্টাল কালার প্যারেডের প্যারেড কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন লেফটেন্যান্ট কর্নেল তানভীর হায়দার। ১, ২, ৩ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি এবং ৩৮ এয়ার ডিফেন্স রেজিমেন্টের কন্টিনজেন্টগুলোর নেতৃত্ব দান করেন যথাক্রমে ক্যাপ্টেন ফায়সাল, মেজর মাহফুজ, ক্যাপ্টেন আসিফ ও মেজর ফুয়াদ। অনুষ্ঠানে সাবেক সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ আতিকুর রহমান ও চট্টগ্রাম ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল এস এম মতিউর রহমান, রেজিমেন্ট অব আর্টিলারির প্রাক্তন কর্নেল কমান্ড্যান্ট, বিভিন্ন ফরমেশনের জেনারেল অফিসার কমান্ডিং, চট্টগ্রাম এরিয়ার নৌ ও বিমান বাহিনীর কমান্ডার এবং সামরিক ও বেসামরিক উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।