প্রতিবেদন

প্রধানমন্ত্রীর সঙ্গে ইতালির নতুন রাষ্ট্রদূতের সাক্ষাৎ

৭ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার কার্যালয়ে সৌজন্য সাাৎ করেন ইতালির নতুন রাষ্ট্রদূত এনরিকো নানজিয়াটা। সাাৎকালে ইতালির রাষ্ট্রদূত দুই দেশের দ্বিপাকি সম্পর্ক ও অর্থনৈতিক সহযোগিতা আরও গতিশীল করতে কাজ করবেন বলে জানান।
ইতালির রাষ্ট্রদূত এনরিকো নানজিয়াটা বলেন, বাংলাদেশের অনেক সম্ভাবনা আছে। দুই দেশের বাণিজ্য বাড়াতে হবে। এেেত্র দুই দেশের চেম্বার অব কমার্সের মধ্যে সম্পর্ক জোরদার করতে হবে।
সাাৎকালে দূত নানজিয়াটা বাংলাদেশের সম্পর্ক ও সহযোগিতা বাড়ানোর জন্য একটি পার্লামেন্টারি গ্র“প করা হয়েছে উল্লেখ করে বাংলাদেশে টেক্সটাইল ও অন্যান্য প্রযুক্তির ওপর একটি ট্রেনিং সেন্টার করতে ইতালির আগ্রহের কথা জানান।
বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা প্রকাশ করে ইতালির রাষ্ট্রদূত বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হচ্ছেন বিশ্বের বহু দেশের অনুপ্রেরণার উৎস।
প্রধানমন্ত্রী নতুন রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে বাংলাদেশের চামড়া খাতে সহযোগিতার আহ্বান জানিয়ে বলেন, সারা পৃথিবীতে ইতালির চামড়াজাত পণ্যের সুনাম রয়েছে। ইতালি চামড়ার গুণগত মানের প্রতি নজর রাখে। এজন্য বাংলাদেশের সঙ্গে ইতালির বাণিজ্য সম্পর্ক বাড়ানোর ওপরও গুরুত্বারোপ করেন প্রধানমন্ত্রী।