ফিচার

৭টি অসাধারণ বিউটি টিপস

স্বদেশ খবর ডেস্ক
রূপচর্চার জন্য কি আপনাকে প্রায়ই পার্লারে যেতে হয়? নিজের ত্বক সংক্রান্ত অনেক সমস্যার কথা হয়ত অনেক সময় কাউকে খুলে বলতে পারেন না। তাদের জন্য স্বদেশ খবর চলতি সংখ্যায় দেয়া হলো ৭টি বিউটি টিপস। এর জন্য অতিরিক্ত কোনো খরচও নেই। বাসায় সবসময় থাকে এমন জিনিসপত্র ব্যবহার করেই ত্বকের যতেœ রূপচর্চা করতে পারবেন।

সারাদিন ধরে রাখুন চুলের ঘ্রাণ
সারাদিন চুলের ঘ্রাণ ধরে রাখতে চাইলে চুলের ব্রাশের সাথে সুগন্ধি মিশিয়ে নিন। তারপর সেটি দিয়ে চুল আঁচড়ান। হেয়ার স্প্রে বা পারফিউম ব্যবহারের বদলে এই পদ্ধতি অনুসরণ করলে চুলের ঘ্রাণ দীর্ঘ সময় পর্যন্ত থাকবে।

চুলের তেলতেলে ভাব দূর করুন
সুন্দর চুল মেয়েদের সৌন্দর্য বাড়িয়ে দেয় বহু গুণ। তবে অনেক সময়ই চুল ময়লা হয়ে তেল চিটচিটে হয়ে যায়। এই তেল চিটচিটে চুল পরিষ্কার করতেও বেশ ঝামেলা পোহাতে হয়। এই সমস্যাটি এড়াতে চুলে ব্যবহৃত শ্যাম্পুর সাথে অল্প পরিমাণে খাবার লবণ মিশিয়ে ব্যবহার করলেই আশানুরূপ ফলাফল পাবেন।

দীর্ঘসময় ধরে ত্বক ফ্রেশ
রাখতে যা করতে পারেন
দীর্ঘ সময় ত্বক ফ্রেশ রাখতে চাইলে অ্যালোভেরার সাথে পানি মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। এই মিশ্রণটি ব্যবহার করে সারাদিন ত্বক ফ্রেশ রাখতে পারেন।

চোখের পাপড়ি ও ভ্রু চিকন
করতে চাইলে যা করবেন
অনেকেই সৌন্দর্য বাড়াতে চোখের পাপড়ি বা ভ্রু চিকন করে থাকেন। সেজন্যে অনেকেই শরণাপন্ন হন বিভিন্ন বিউটি পার্লারের। কিন্তু এসব কাজ আপনি চাইলে খুব সহজেই বাসায় বসে করতে পারেন। পুরনো মাশকারার বোতল ফেলে না দিয়ে সেটিও রূপচর্চার কাজে ব্যবহার করা সম্ভব। মাশকারার বোতলটি ভালোভাবে ধুয়ে নিন। তারপর তার মধ্যে অ্যালোভেরা, ক্যাস্টর অয়েল ও ভিটামিন দিয়ে মিশ্রণ বানিয়ে রাতে ঘুমাতে যাওয়ার আগে নিয়মিত চোখের পাপড়ি ও ভ্রুতে লাগালেই আশানুরূপ ফল পাবেন।

দাঁত ঝকঝকে সাদা করুন
বাজারে পাওয়া বিভিন্ন পেস্টের বিজ্ঞাপনে বেশিরভাগ সময় ঝকঝকে সাদা দাঁতের প্রতিশ্রুতি দেয়া হলেও বাস্তবে তার কিছুই পাওয়া যায় না। দাঁতকে ঝকঝকে ও সাদা করতে ১ টেবিল চামচ বেকিং সোডার সাথে ১ টেবিল চামচ স্ট্রবেরির পেস্ট মেশান। মিশ্রণটি মাসে দু’বার ব্যবহার করলেই আপনার দাঁত হয়ে যাবে ঝকঝকে সাদা।

বুকের দৃঢতা ধরে রাখুন
এই ব্যাপারটি নিয়ে বেশিরভাগ নারী কারো সাথে কথা বলতে পারেন না। অনেকেই হীনমন্যতায় ভোগেন। কিন্তু এটি খুবই স্বাভাবিক একটা ব্যাপার যে, বয়স বাড়ার সাথে সাথে শরীরের বিভিন্ন অংশে ব্যাপক পরিবর্তন ল্য করা যায়। বও এর ব্যতিক্রম নয়। আর নারীরা চায় বরে দৃঢতা ধরে রাখতে। আর সেটা করতে না পারায় অনেকসময় বিভিন্ন জটিলতার সম্মুখীন হন। অনেক সময় ভুল চিকিৎসার শিকার হয়ে বরং আরো বেশি তি ডেকে আনেন।
বুকের দৃঢতা ধরে রাখতে চাইলে রাতে ঘুমাতে যাওয়ার আগে ভ্যাসলিন দিয়ে ব ম্যাসাজ করুন। ২ সপ্তাহ ধরে এটা করলেই আশানুরূপ ফল পেতে থাকবেন। নিয়মিতই এই চর্চা অব্যাহত রাখুন।

ফ্রেশ থাকুন সারাদিন
সারাদিন ফ্রেশনেস ধরে রাখতে ব্ল্যাক ফেশিয়াল বেশ জনপ্রিয়। চাইলে এটি খুব সহজে ঘরে বসেই বানানো সম্ভব। ২ টেবিল চামচ কাঠকয়লার মিশ্রণের সাথে দেড় টেবিল চামচ পরিমাণ শিরিষ আঠা নিয়ে হাল্কা গরম পানিতে মিশিয়ে ওভেনে দিন। আঠালো জেলির মতো হলে নামিয়ে ফেলুন। ব্যাস, তৈরি হয়ে গেলো আপনার ব্ল্যাক ফেশিয়াল। ব্যবহারের আগে অবশ্যই মিশ্রণটি ঠা-া করে নিন।