Uncategorized

শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের প্রশংসায় ডব্লিউআইইএফ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের প্রশংসা করেছেন ওয়ার্ল্ড ইসলামিক ইকোনমিক ফোরাম (ডব্লিউআইইএফ) এবং সাউথইস্ট এশিয়ান কো-অপারেশনের (এসইএসিও) প্রতিনিধি দলের সদস্যরা। এ দুই সংগঠনের ৭ সদস্যের প্রতিনিধিদল ৩০ অক্টোবর গণভবনে শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে। প্রতিনিধিদলের নেতৃত্ব দেন ডব্লিউআইইএফের মহাসচিব আহমাদ ফুজি আবদুল রাজাক।
কাতারে ২০২০ সালে অনুষ্ঠেয় ডব্লিউআইইএফ সম্মেলনে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানান সংগঠনের মহাসচিব। একই সঙ্গে ২০২১ সালে ডব্লিউআইইএফ সম্মেলন ঢাকায় আয়োজনেরও প্রস্তাব দেন তিনি। এ সময় প্রধানমন্ত্রী বিনিয়োগের সুবিধার জন্য ১০০টি অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলাসহ বাংলাদেশের উন্নয়নের চিত্র তুলে ধরেন। ডব্লিউআইইএফ ও এসইএসিওর যৌথ উদ্যোগে ঢাকায় অনুষ্ঠিত গোলটেবিল বৈঠকের আলোচনার বিষয়গুলো নির্ধারণের প্রশংসা করেন তিনি। সৌজন্য সাক্ষাতে প্রধানমন্ত্রীর উপদেষ্টা গওহর রিজভী, মুখ্যসচিব নজিবুর রহমান উপস্থিত ছিলেন।
এরপর গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে বাংলাদেশে বিদ্যুৎ ও জ¦ালানি খাতে কাজ করতে কাতারের আগ্রহের কথা জানান দেশটির জ¦ালানিবিষয়ক প্রতিমন্ত্রী শারিদা আল-কাবির।