প্রতিবেদন

ঢাবি শিক সমিতি নির্বাচনে সরকারসমর্থিত নীল দলের নিরঙ্কুশ বিজয়

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক সমিতির নির্বাচনে নিরঙ্কুশ জয় পেয়েছে সরকারসমর্থিত নীল দল, ভরাডুবি হয়েছে বিএনপি-জামায়াত সমর্থক (সাদা) দলের।
মোট ১৫টি পদের মধ্যে ১৪ টিতেই জয় পেয়েছে নীল দল।
৯৩৩ ভোট পেয়ে সভাপতি পদে টানা চতুর্থবারের মতো নির্বাচিত হয়েছেন অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ড. লায়লা নুর ইসলাম পেয়েছেন ৪৩৮ ভোট। সাধারণ সম্পাদক পদে ৭২৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ড. মো নিজামুল হক ভূইয়া। নিকটতম প্রতিদ্বন্দ্বী ড. মো হাসানুজ্জামান পেয়েছেন ৬৪৩ ভোট।
সবচেয়ে বেশি প্রতিদ্বন্দ্বিতা হয় সহ-সভাপতি পদে। মাত্র ৩ ভোটে সাদা দলের আহ্বায়ক ড. মো. লুৎফর রহমানের কাছে পরাজিত হয়েছেন নীল দলের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম। তিনি পেয়েছেন ৪৮১ ভোট।
এছাড়া কোষাধ্য পদে ৯১৫ ভোট পেয়ে ড. মুহাম্মদ আব্দুল মঈন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ৭৪৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ড. জেড এম পারভেজ সাজ্জাদ।
১০টি সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন নীল ও সাদা দলের ১০ জন করে মোট ২০ জন প্রার্থী। তাদের মধ্যে নীল দলের সকলেই জয়লাভ করেছেন। নির্বাচিত সদস্যরা হলেন ১. রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. আফতাব আলী শেখ পেয়েছেন ৯৩৭ ভোট, ২. ক্রিমিনলজি বিভাগের অধ্যাপক ড. মো. জিয়াউর রহমান পেয়েছেন ৯১০ ভোট, ৩. ব্যাংকিং ও ইন্স্যুরেন্স বিভাগের অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম পেয়েছেন ৮৭১ ভোট, ৪. ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মো. আমজাদ আলী পেয়েছেন ৮৩০ ভোট, ৫. অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ পেয়েছেন ৮১০ ভোট, ৬. মৃত্তিকা, পরিবেশ ও পানিবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. জাকিয়া পারভীন পেয়েছেন ৮০৪ ভোট, ৭. বাংলা বিভাগের অধ্যাপক ড. সৌমিত্র শেখর দে পেয়েছেন ৭৭৬ ভোট, ৮. ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান পেয়েছেন ৭৬৩ ভোট, ৯. অঙ্কন ও চিত্রায়ন বিভাগের অধ্যাপক নিসার হোসেন পেয়েছেন ৭৫৫ ভোট এবং ১০. সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. জিনাত হুদা পেয়েছেন ৭০৩ ভোট।